,

চরজব্বর ইউনিয়ন পরিষদে ঝুঁকিপূর্ণ ভবনে চলছে সেবা কার্যক্রম

মোঃ আবুল বাসার,নোয়াখালী প্রতিনিধিঃ
দেশের স্থানীয় পর্যায়ে অত্যন্ত জনগুরুত্বপূর্ণ ও শক্তিশালী একটি প্রতিষ্ঠান হচ্ছে ইউনিয়ন পরিষদ। কিন্তু নোয়াখালী সুবর্ণচর উপজেলার ১ নং চরজব্বর ইউনিয়ন পরিষদে সেবা নিতে এসে আতঙ্কে থাকতে হয় সেবাগ্রহীতাদের। পরিষদের ভবন থেকে খসে পড়ছে সিমেন্ট। যেকোনো সময় ধসে পড়ার ঝুঁকি নিয়ে ভবনে আসেন এলাকাবাসী।
পরিত্যক্ত ও জরাজীর্ণ এই ভবনে নাগরিক সেবা নিতে এসে ভোগান্তিতে পড়েন লাখো প্রান্তিক জনগোষ্ঠী। দীর্ঘদিন ধরে সেবা প্রত্যাশীরা বিড়ম্বনার শিকার হলেও প্রতিকার মিলছে না বলে অভিযোগ জনপ্রতিনিধিদের।
সরেজমিন গিয়ে দেখা যায়, চরজব্বর ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় ইউনিয়ন পরিষদে সেবা নিতে গিয়ে আতঙ্কে থাকেন এলাকাবাসী। পরিষদের পুরো ভবনই ভঙ্গুর অবস্থায় দাঁড়িয়ে রয়েছে। বিভিন্ন স্থান থেকে খসে পড়ছে পলেস্তারা।
চরজব্বর ইউনিয়ন পরিষদে সেবা নিতে আসা প্রত্যাশীদের ভিড়। কেউ আসছেন বয়স্ক-বিধবা কিংবা প্রতিবন্ধী ভাতা নিতে কেউ আবার টিসিবির পণ্য নিতে। আর জন্মনিবন্ধনসহ অন্যান্য নাগরিক সেবা নিতে আসা মানুষদের ভিড় লেগেই থাকে সারা বছর। তবে বিকল্প ব্যবস্থা না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে কার্যক্রম চালাচ্ছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।
প্রতিবেদকের সাথে কথা হয় সেবা নিতে আসা কয়েকজন সেবাগ্রহীতার সাথে, তারা জানান, পরিষদের পুরাতন ভবন ভেঙে পড়ছে। বৃষ্টি হলে ছাদ চুয়ে চুয়ে পানি পড়ে। এ সমস্যা নিত্যদিনের।
পরিত্যক্ত ভবনে ঝুঁকি নিয়ে সেবা দিতে বিড়ম্বনার কথা স্বীকার করেন চরজব্বর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু কাউছার। তিনি বলেন,পরিত্যক্ত ও জরাজীর্ণ ইউনিয়ন পরিষদ ভবনে অনেক কষ্ট করে সেবা দিয়ে যাচ্ছি। দ্রুত নতুন ভবন নির্মাণে সরকারের কাছে দাবি জানান এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *